,

বাউফলে কোটিপতি সোলাইমান এখন শিকলবন্দী

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলে অসুস্থ হয়ে শিকলবন্দী জীবন কাটাচ্ছেন কোটিপতি সোলাইমান আকন (৬২) নামে এক ব্যক্তি। দেড় বছর পূর্বেও সুস্থ সবল স্বাভাবিক জীবন-যাপন করলেও হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

জানা গেছে, সোলাইমান আকন এক সময়ে সেটেলমেন্ট অফিসে সার্ভেয়ারের সহকারি হিসেবে কাজ করতেন। আয় উপার্জন দিয়ে ছেলেদের মানুষ করার পাশাপাশি উপজেলার কালাইয়া ও দাশপাড়া গ্রামে বেশ সহায় সম্পত্তিও গড়েন তিনি। যার বর্তমান বাজার মূল্য রয়েছে কয়েক কোটি টাকা।

রোববার (১৩ নভেম্বর) সরেজমিনে সোলাইমান আকনের বাড়ি গিয়ে দেখা যায়, বাড়ির উঠানে শিকল দিয়ে গাছের সাথে বেঁধে তালা দিয়ে রাখা হয়েছে তাকে। কথা বলতে পারেন না, প্রশ্ন করলে কেবল ফ্যালফেলিয়ে তাকিয়ে থাকেন।

শিকলবন্দী সোলাইমান আকনের এমন বন্দী দশা সম্পর্কে জানতে চাইলে তার সেজো ছেলে মো. শাহিন জানান, তার বাবা অসুস্থ হয়ে মানসিক ভারসম্য হারিয়ে ফেলেছেন। এ কারণে এদিক সেদিক চলে যায়, তাই শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে।

চিকিৎসার বিষয়ে জানতে চাইলে জানান তাকে সব ধরনের চিকিৎসা দেয়া হয়েছে কিন্তু তার সেরে ওঠার সম্ভাবনা নাই।

এদিকে সোলাইমান আকনের এ পরিস্থিতির জন্য নিজের বড় ভাইদের দায়ী করে ফেসবুকে স্ট্যাটাস দেন তার ছোট ছেলে হাসান। এ ঘটনার জেরে হাসানকে মারধর করে তার বড় ভাই মনির ও তার শ্যালকরা। রোববার সকালে বাউফল থানায় এ ঘটনায় লিখিত অভিযোগ করে হাচান।

এ বিষয়ে সোলাইমান আকনের বড় ছেলে মনিরের কাছে জানতে চাইলে বলেন, আমার বাবা অসুস্থ হওয়ার পর অন্তত দশজন ডাক্তার দেখাইছি, তার মানসিক সমস্যা হইছে। এ কারণে এদিক-সেদিক চলে যায় তাই এভাবে আটকে রাখা হয়েছে।

ছোট ভাই হাসানকে মারধর করার বিষয়ে জানতে চাইলে বলেন, হাসান বাবা (ইয়াবা) খাইয়া ঘোরে, এ বিষয়ে চেয়ারম্যান মেম্বাররা সবাই জানে।

তিনি বলেন, আমার বাবা অসুস্থ হওয়ার পর সঠিক সময়ে যথাযথ চিকিৎসা না দিয়ে, পাগল বানিয়ে রেখে তার সহায় সম্মত্তি ভোগ করার পায়তারা করছে। এ সম্পত্তিই আমার বাবার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন বলেন, মারামারির বিষয়টি অভিযোগের আলোকে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করলে বলেন, বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সমন্বয়ে একটি টিম গঠন করে তার স্বাস্থ্যের পরীক্ষা এবং অন্যান্য বিষয়ে করণীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর